• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

ঈদে ৭ জোড়া বিশেষ ট্রেন

আসন্ন ঈদুল ফিতরে সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। ঈদে রেলের প্রস্তুতি বিষয়ে বৃহস্পতিবার রাজধানীর রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন মন্ত্রী এ তথ্য জানান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ বা ১৭ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

মন্ত্রী বলেন, বিশেষ ট্রেনের মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল (ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা), চাঁদপুর স্পেশাল-১ (চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম), চাঁদপুর স্পেশাল-২ (চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম), রাজশাহী স্পেশাল (রাজশাহী-ঢাকা-রাজশাহী), পার্বতীপুর স্পেশাল (পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর) ঈদের আগে ১৩ থেকে ১৫ এবং ঈদের পর ১৮ থেকে ২৪ জুন চলাচল করবে।

তিনি বলেন, এ ছাড়া শোলাকিয়া স্পেশাল-১ (ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব) এবং শোলাকিয়া স্পেশাল-২ (ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ) ঈদের দিন চলাচল করবে।’

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রেলের অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু হবে। চলবে ৬ জুন পর্যন্ত। রেলের ফিরতি টিকেট বিক্রি ১০ জুন শুরু হয়ে ১৫ জুন পর্যন্ত চলবে বলেও জানান মন্ত্রী।

মুজিবুল হক বলেন, ঈদ উপলক্ষে রেলে প্রতিদিন যাত্রী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যেহেতু দিন দিন যাত্রী বাড়ছে। তাই সীমিত সম্পদ দিয়ে যাত্রীদের শতভাগ সেবা দিতে আমরা প্রস্তুত।

তিনি বলেন, ঈদে আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিলের পাশাপাশি অতিরিক্ত বগি এবং ইঞ্জিন যুক্ত করা হবে। এতে অতিরিক্ত যাত্রী চলাচল করতে পারবেন।

সংবাদ সম্মেলনে রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সানশাইন অনলাইন/এন এ