• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

গ্রীষ্মকালীন ছুটি শেষে আবারো প্রাণবন্ত রাজশাহী কলেজ

 স্টাফ  রির্পোটার: গ্রীষ্মকালীন অবকাশ, নববর্ষ, ইস্টার সানডে সহ দীর্ঘ পনের দিনের ছুটি শেষে শিক্ষার্থীদের পদচারণায়  আবারো প্রাণবন্ত হয়ে উঠেছে রাজশাহী কলেজ। আজ সোমবার থেকে ক্লাস ও প্রশাসনিক সকল কার্যক্রম শুরু হয়েছে। ছুটির এই নিরবতা ভেঙে সকাল থেকেই কলেজে শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে কলেজ ক্যাম্পাস।
কেউ যাচ্ছে ক্লাসে, কেউবা ক্লাস শেষ করে বসেছে গ্রুপ স্টাডিতে। আবার কেউ ক্লাসের ফাঁকে নববর্ষের গল্প নিয়ে বন্ধুদের সাথে মিয়েছে আড্ডা। কথা হলো সমাজ বিজ্ঞান বিভাগের আসিফ, তামান্না, আয়েশা, হোসাইন, তিথি ও সুমনের সাথে। তারা আড্ডা দিচ্ছিল লেজের রবীন্দ্র-নজরুল চত্তরে।
ছুটি কেমন কাটিয়েছে জানতে চাইলে তারা বলেন, ‘ এবারের ছুটি খুব ভালো কাটিয়েছি।ছুটি থাকলেও কলেজে নববর্ষ বরণ অনুষ্ঠানে এসেছি। অনেক মজা হয়েছে। যারা বাসায় ছিল তাদের খুব মিস করেছি। তবে কলেজ খোলার পর সবার সাথে দেখা হয়ে ভালো লাগছে বলে জানান তারা।
দিনাজপুর থেকে পড়তে আসা এ্যানি বলেন, ‘ কাল বাসা থকে এসেছি। এত লম্বা ছুটি পার করে আজ কলেজে এসে ক্লাস আর বন্ধুদের সাথে দেখা হয়ে খুব ভালো লাগছে।’
নওগাঁর আরেক শিক্ষার্থী  মো: আলম হোসেন  জানায়, প্রায় ৭মাস পর ছুটিতে বাসায় গিয়েছিলাম। পরিবার পরিজনের সাথে পহেলা বৈশাখ পালন করে ফিরেছি আমাদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান জানান ১৫ দিনের ছুটির পর আজ থেকে ক্লাস, পরীক্ষাসহ কলেজের সকল কার্যক্রম চলবে। উল্লেখ্য, গ্রীষ্মকালীন অবকাশ, নববর্ষ, বৈশাবী উৎসব, ইস্টার সানডে, শব-ই মেরাজ উপলক্ষে গত ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল টানা ১৫ দিনের ছুটিতে বন্ধ ছিল রাজশাহী কলেজ।

 

সানশাইন অনলাইন / এমবি