• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ : উর্মিলা

পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা সেটা নারীত্বেরই অংশ বলে মনে করেন বলিউডের ‘‌রঙ্গিলা’‌ গার্ল উর্মিলা মাতোণ্ডকার। একসময় বলিউডে নিজের নাচ এবং অভিনয় দক্ষতাকে কাজে লাগিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন উর্মিলা। যে কোনও চরিত্রেই উর্মিলাকে খুবই সাবলীল ভাবে অভিনয় করতে দেখা গিয়েছিল।

অভিনয় জীবন থেকে অবসর নেওয়ার বহুদিন পর আবারও উর্মিলাকে দেখা গেল ‘‌ব্ল্যাকমেল’‌ ছবিতে ‘‌বেওয়ফা বিউটি’‌–তে কোমর দোলাতে। উর্মিলা জানান, একজন নারী হিসেবে তার পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা থাকবে এটা খুবই স্বাভাবিক। কিন্তু সেটা যেন কখনোই কুরুচিকর না হয়। বিষয়টা একটু কঠিন হলেও এটাই সঠিক বলে মনে করেন তিনি।

এক সাক্ষাতকারে উর্মিলা বলেন, “আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বেরই একটি অংশ এবং যদি একজন নারী তার ব্যক্তিত্বের মধ্যে এটা দৃঢ়ভাবে অনুভব করেন তবে তা কখনই ভুল হতে পারে না। আকর্ষণ এবং কুরুচিকর এই দু’‌টোর মধ্যে খুব ছোট্ট তফাৎ রয়েছে। তাই অনেকেই বিষয়টা গুলিয়ে ফেলেন। বিশেষ করে একজন অভিনেত্রীর ক্ষেত্রে এই দু’‌টো ব্যাপারকে আলাদা করে রাখার ক্ষমতা থাকা চাই।”

তিনি আরও বলেন, “আমার মনে হয় আমি কখনই অনস্ক্রিনে কোনও কুরুচিকর কিছু করেছি। কাউকে আকর্ষণ করা সেটা নারীদের স্বাভাবিক আচরণ। তাই আমি যখনই সিনেমায় কোনও বোল্ড ডান্স করেছি সেটা কোনও সময়ই কুরুচিকর লাগেনি দর্শকের কাছে।”‌

বলিউডে ‘‌আইটেম সং’‌ নিয়ে উর্মিলা হাসতে হাসতে বলেন, ‘‌সেই নাচগুলো কী দর্শকের ভাল লাগে না? আইটেম সংয়ে‌ গানের শব্দ এবং মিউজিক আমার খুবই পছন্দের। একটা আলাদা মাত্রা দেয় বলিউডের ছবিকে। আমি অনেক আইটেম সংয়ে নাচ করেছি। আমি সবসময়ই চেষ্টা করি একটু আলাদা ধরনের করার। বেওয়াফা বিউটি আমায় সেই সুযোগ দিয়েছে।’‌

সানশাইন অনলাইন/এন এ