• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শুক্রবার, ২০ জুলাই ২০১৮

মালিতে নিহত শান্তিরক্ষী জামালের লাশ চাঁ’নবাবগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মালিতে রাস্তার পাশে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে নিহত জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর সদস্য জামাল উদ্দিনের মরদেহ দাফন করা হয়েছে। শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের ধুমিহায়াতপুর ঘাইসাপাড়া গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।
গত ২৮ ফেব্রুয়ারি মালির মোপ্তি এলাকার একটি সড়কে গাড়ীতে করে যাওয়ার সময় রাস্তার পাশে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে নিহত হন জামালসহ চার শান্তিরক্ষী। এই ঘটনার ১৫ দিন পর শুক্রবার দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে ঢাকা থেকে তার লাশ চাঁপাইনবাবগঞ্জে নতুন স্টেডিয়ামে আনা হয়।
এরপর সেনাবাহিনীর গাড়িতে করে গ্রামের বাড়ি শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের ধুমিহায়াতপুর ঘাইসাপাড়ায় পৌছে জামালের লাশ। দুপুর ১টার দিকে লাশবাহী গাড়িটি বাড়ির সামনে পৌছলে এক হৃদয়বিদারক দৃশ্যর অবতারনা হয়। লাশের কফিন জড়িয়ে জামালের বাবা মেসের আলী, মা ফেরদৌসী বেগম, স্ত্রী ফাহিমা আখতার শিল্পী ও সাড়ে ৫ বছরের সন্তান ইমরান আল রিহাদের আহাজারিতে ভারি হয়ে উঠে এলাকার পরিবেশ।
এসময় লাশের সঙ্গে আসা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি জামালের বাবা ও মাকে শান্তনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তিনি শোকসন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
বিকেল ৩টায় জানাজা শেষে তার লাশ ধুমিহায়াতপুর ঘাইসাপাড়া গোরস্থানে দাফন করা হয়। এর আগে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় বিউগলে বেজে উঠে করুন সুর। পরে জামালের কফিনে মোড়ানো জাতিসংঘ ও বাংলাদেশ সেনাবাহিনীর পতাকা তার বাবা মেসের আলীর কাছে হস্তান্তর করেন সেনা কর্মকর্তারা।