• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শুক্রবার, ২০ জুলাই ২০১৮

নওগাঁয় দু’পক্ষের সংঘর্ষে আহত ৭

নওগাঁয় ফসলি জমিতে অবৈধভাবে ইটভাটা নির্মাণ কাজের প্রতিবাদ করায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত সাতজন আহত হয়েছেন।

রোববার (১৮ মার্চ) সকাল ১১টার বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের শুরকালী নামক স্থানে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- আধাইপুর গ্রামের দবির উদ্দিন (৭০), কিনা সরদারের ছেলে ফজেল হোসেন (৪০), হাবিবুর রহমান (৫৮), আব্দুল মান্নান (৫২), আকামুদ্দিন (৫৭), আব্দুল জব্বার (৬০) ও বাবুল হোসেন (৪৭)।

জানা যায়, উপজেলার মিঠাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফিরোজ হোসেন আধাইপুর গ্রামের শুরকালী নামক বাজারের পাশে কোল্ড স্টোরেজ নির্মাণের কথা বলে কিছু জমি কেনেন। ২০১৭ সালের জুলাই মাসে হঠাৎ করে ওই জমিতে ইটভাটা নির্মাণের কাজ শুরু করলে গ্রামবাসী বাধা দেয়। সে বাধা উপেক্ষা করে কাজ অব্যাহত রাখলে গ্রামের নারী-পুরুষ ও পাশের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মানববন্ধন করে জেলা প্রশাসক এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক বরাবর স্মারকলিপি দেন।

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে পরিবেশ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় পরিচালক একেএম মাসুদুজ্জামান স্বাক্ষরিত ১০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে চিঠির মাধ্যমে ইটভাটার সমস্ত কার্যক্রম বন্ধের নির্দেশ দেন। তারপর থেকে ইটভাটার কাজ বন্ধ ছিল। হঠাৎ করে শনিবার (১৭ মার্চ) থেকে পুনরায় নির্মাণ কাজ শুরু করলে রোববার (১৮ মার্চ) গ্রামবাসী একত্রিত হয়ে বাধা দিতে গেলে আগে থেকে প্রস্তুতি নেওয়া ইটভাটা মালিকের ভাড়াটিয়া লোকজন লাঠি, রড, দেশীয় অস্ত্র নিয়ে গ্রামবাসীর ওপর হামলা চালায়। এতে উভয়পক্ষের অন্তত সাতজন আহত হন।

আহতদের উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বলেন, মিঠাপুর ইউপির চেয়ারম্যান ফিরোজ ও তার লোকজন ইটভাটা করতে গেলে সাধারণ জনগণ বাধা দিতে গেলে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সানশাইন অনলাইন/এন এ