• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: বুধবার, ২৫ এপ্রিল ২০১৮

বাঘায় নির্ধারিত সময়ে অফিসে না আসায় তিন দপ্তরে তালা !

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় নির্ধারিত সময় অফিসে না আসায় তিন দপ্তরে তালা মারা হয়েছে। সোমবার (১৬-০৪-১৮) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা পরিষদ কার্যালয়ে অবস্থিত সমবায় ,খাদ্য নিয়ন্ত্রক পরিসংখ্যান অধিদপ্তরে এই তালা মারা হয়। এ ঘটনায় উপজেলা চত্বরে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, বাঘা উপজেলা পরিষদের অধিন ১৭ জন প্রধান কর্মকর্তার মধ্যে দু’জন প্রশাসনিক কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভুমি) ছাড়া অন্য সকল প্রধান কর্মকর্তারা থাকেন জেলা সদর কিংবা নিজ এলাকায়। এর ফলে অনেক কর্মকর্তা নির্ধারিত সময় মেনে অফিসে আসতে পারেন না। আবার অনেকই জেলা কিংবা মাঠ পর্যায়ে মিটিং এর নামে অফিস ফাঁকি দেন বলে অভিযোগ রয়েছে।
সর্বশেষ সোমবার সকাল পোনে ১০ টায় বিভিন্ন দপ্তর পর্যবেক্ষনে নামের উপজেলার সু-যোগ্য নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় তিনটি দপ্তরের দরজা বন্ধ দেখতে পান তিনি। দপ্তর গুলো হলো- সমবায় ,খাদ্য নিয়ন্ত্রক ও পরিসংখ্যান অধিদপ্তর। এক পর্যায় নির্বাহী কর্মকর্তার নির্দেশে তাঁর অফিসের কমচারিরা ওই তিন দপ্তরে তালা ঝুলিয়ে দেন। পরে অন্যান্য দপ্তর প্রধানদের সুপারিশে ঘটনার তিন ঘন্টা পর অবশেষে তালা খুলে দেয়া হয়।
এ বিষয়ে সোমবার দুপুরে পরিসংখ্যান অধিদপ্তরের প্রধান কর্মকর্তা কামাল হায়দারের সাথে যোগাযোগ করা হলে তনি অসুস্থ্য থাকার কারনে আদাঘন্ট দেরিতে এসছেন বলে জানান। অপর একজন (সহকারি) সমবায় কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, তাঁর স্যার জেলায় মিটিংএ আছেন। তবে তখন পর্যন্ত খাদ্য নিয়ন্ত্রক (ফুড) বিভাগে কাওকে পাওয়া যায়নি।
উপজেলা সহকারি কমিশনার (ভুমি) যোবায়ের হোসেন অভিযোগ করে বলেন , এ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের প্রায় ৫০-৬০ জন কর্মকর্তা-কর্মচারী প্রতিদিন বাঘার বাইরে (শহর) থেকে বাস যোগে অফিস করছেন। এর মধ্যে প্রধান কর্মকর্তা রয়েছেন ১৫ জন। যার কোনই জবাব দিহিতা নাই। ফলে অযন্ত-অবহেলায় নষ্ঠ হচ্ছে আবাসিক কোয়টার।
স্থানীয় লোকজনের অভিযোগ, এ সকল কর্মকর্তারা প্রতিদিন বাইরে থেকে অফিস করায় কেউ’ই সঠিক সময় মতো অফিস করেন না। ফলে হয়রানীর শিকার হন উপজেলায় কাজে আসা সাধারণ লোকজন। ভুক্তভুগীদের অভিযোগ, বর্তমান সরকার আমলেও যদি এরুপ অবস্থা চলতে থাকে তাহলে অন্য সময় না জানি কি হতে পারে !
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, এই পরিষদের অধিন চাকরি করতে হলে সরকারি নিয়ম-নীতি মেনে চলতে হবে। এটি কেবল আমার কথা নয়, এই নির্দেশ বর্তমার সরকার এবং সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ আলহাজ শাহরিয়ার আলমের। তিনি বলেন, উপজেলার মাসিক সভায় এ কথা গুলো বার-বার বলা হচ্ছে । তার পরেও অফিসারদের গাফলতি রয়েছে। এ কারনে তাদের সতর্ক করতে সোমবার সকাল পোনে ১০ টায় তালা মারা হয়। অবশ্য ঘটনার পর-পর সেই তালা খুলে দেয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

AG

ইন্দোনেশিয়ায় অবৈধ তেলকূপে অগ্নিকাণ্ডে নিহত ১০

স্বাধীনতা দিবসে ‘আত্মাহুতি’ মঞ্চস্থ করবে রাজশাহী কলেজ নাট্য সংসদ

ব্যক্তিগত আগ্নেয় অস্ত্রের লাইসেন্স ইস্যু ও নবায়নের নির্দেশ

জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব আব্বাস আলীর পিতার ইন্তেকাল

রাকাবে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণের ঐতিহাসিক সাফল্য উদযাপন

পবায় বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন

পবায় শ্রেণি পাঠদানের জন্য স্কুলে ল্যাপটপ বিতরণ

তাহেরপুর দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ

রাজশাহীতে ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল

হড়গ্রাম মডেল টেকনিক্যাল কলেজের পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান