• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শনিবার, ২৩ জুন ২০১৮

‘বিএনপি আবার ক্ষমতায় এলে দেশে অত্যাচার-লুটপাট হবে’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি আবারও ক্ষমতায় এলে দেশে অত্যাচার ও লুটপাট হবে। বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসেছিল। কীভাবে লুটপাট করেছে, কীভাবে আপনাদের ওপর অত্যাচার করেছে, কীভাবে আপনাদের নির্যাতন করেছে। সেসব কথা মনে করে দেশের শান্তি বজায় রাখতে হলে নৌকায় ভোট দিতে হবে। কারণ নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা শান্তির প্রতীক।

রোববার ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ও ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় আসবে, আবার আপনারা ঘরছাড়া হবেন। আবার আমাদের নির্যাতিত করবে। তাই সমস্ত শক্তি সঞ্চয় করে আপনারা বিএনপিকে রুখে দাঁড়াবেন।

তিনি বলেন, বিএনপি স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে আন্দোলনের নামে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত যে নৈরাজ্য, হরতাল অবরোধের নামে জ্বালাও-পোড়াও করে নির্বাচন বানচালের চেষ্টা করেছিল। তারা আবার সুযোগ পেলে ২০০১ সালের চেয়েও আরও বেশি অন্যায়-অত্যাতার করবে।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, ডিসেম্বর মাসে নির্বাচন হবে বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বর্তমান ক্ষমতাসীন দলের অধীনে। ক্ষমতসীন দল দৈনন্দিন কাজ করবে এবং নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। এর বাইরে বিএনপি যত দাবি-দাওয়া উত্থাপন করুক না কেন সে দাবি কখনও পূরণ হবে না।

মন্ত্রী আরও বলেন, ভোলায় বিপুল পরিমাণ গ্যাস মজুদ রয়েছে। ভোলার এই গ্যাস ব্যবহার করে এখানে ব্যাপক শিল্প কলকারখানা গড়ে তোলা হবে। ভোলা-বরিশাল সেতু নির্মাণ হলে ভোলা থেকে মাত্র পাঁচ ঘণ্টায় ঢাকায় যাতায়াত করা যাবে। ভোলা হবে দেশের সবচাইতে সমৃদ্ধশালী জেলা। তখন ভেলুমিয়া ও ভেদুরিয়া ইউনিয়নে হবে ইকোনমিক জোন। এখানেও অনেক ইন্ডাস্ট্রি হবে। তখন অনেক কর্মসংস্থান হবে। এর জন্য আওয়ামী লীকে আবার ক্ষমতায় রাখতে হবে।

সানশাইন অনলাইন/এন এ