• Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1
  • Meni 1

রাজশাহী: শনিবার, ২৩ জুন ২০১৮

`বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের খড়গ আঘাত করছে’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ঈদুল ফিতরের এই উৎসবের সময়ও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীদের ওপর নির্যাতনে নেমে আসা খড়গ আঘাত করছে।

তিনি বলেন, দীর্ঘ সাড়ে চার মাস কারাবন্দি থাকার পর সকল মামলায় জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্তি পাওয়ার পরও ছাত্রদল সভাপতি রাজিবকে পুনরায় গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতারে সরকারি অভিপ্রায় সুস্পষ্ট। সরকার অন্ধকারাচ্ছন্ন রাজনৈতিক আকাশ পরিষ্কার করতে চায় না।

বৃহস্পতিবার রাতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলন ডেকে এসব কথা বলেন বিএনপির নয়াপল্টন কার্যালয়ের এই মুখপাত্র।

রিজভী বলেন, জুলুমের পরিকাঠামো নির্মাণ করে দেশব্যাপী জনগণকে বন্দি করে গণতন্ত্রকে চিরস্থায়ীভাবে সমাহিত করার জন্যই সরকার মামলা, হামলা, গ্রেফতার, রিমান্ড, জামিনে মুক্তি পাবার পরও জেলগেটে পুনরায় গ্রেফতারের মহাহিড়িক শুরু করে দিয়েছে। সরকারের ভিত্তি যেহেতু নড়বড়ে সেজন্য বিরোধী দল, মত ও বিশ্বাসের মানুষদের কারাগারে স্থায়ী ঠিকানা নিশ্চিত করতে তারা সব আয়োজন সম্পন্ন করছে।

তিনি বলেন, এই অবৈধ সরকার ক্ষমতা হারানোর ভয়ে সবসময় শঙ্কিত, তাই নিজেদের টেনশন দূর করতে ক্ষমতায় টিকে থাকার পথে কাঁটা সরাতে রাজীবদের ন্যায় তরুণ ছাত্রনেতাদের বারবার গ্রেফতার করছ।

রিজভী বলেন, সরকার জনগণের বেতনভুক্ত আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি উচ্ছৃঙ্খলতার আরেকটি খারাপ নজির সৃষ্টি করতে মদদ দিল। ছাত্রদল সভাপতি রাজীবকে জেলগেট থেকে পুনরায় গ্রেফতার না করতে হাইকোর্টের নির্দেশনা অমান্য করানো হলো আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে।

বিএনপির মুখপাত্র বলেন, এই সরকার গণতন্ত্র, সভ্যতা, সুরুচির পরিপন্থী একটি বেআইনি সংগঠন। তাই এরা বেপরোয়া আদিম প্রবৃত্তি নিয়ে দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে চাচ্ছে। পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে জামিনপ্রাপ্তির পরও রাজীবকে জেলগেট থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার সকল মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

সানশাইন অনলাইন/এন এ